আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে পূজা মন্ডপ পরিদর্শনে আনসার ও ভিডিপির চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক ড.সাইফুর রহমান

Spread the love

মো. নুরুল আলম, চন্দনাইশঃ

হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা। আড়ম্বরপূর্ণভাবে উৎসবটি পালন করছে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার অধিবাসীরা। নিশ্ছিদ্র নিরাপত্তা প্রদানে কাজ করছে দেশের বৃহত্তম বাহিনী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। সারাদেশের ন্যায় চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার সবকটি পূজামণ্ডপে নিরাপত্তা দিচ্ছে আনসার-ভিডিপি সদস্যরা।

শুক্রবার (১১অক্টোবর) মাঠ পর্যায়ে আনসার-ভিডিপি এর কার্যক্রম পরিদর্শনে আসেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক ড.সাইফুর রহমান (বিভিএম(বার)পিএসএমস)।

তিনি চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে পূজামণ্ডপের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন অংশীজনের সাথে উৎসাহ-উদ্দীপনা এবং নির্বিঘ্নে পুজা উদযাপনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং পূজামণ্ডপ সমূহের নিরাপত্তা রক্ষায় বিভিন্ন ব্যবস্থা গ্রহণ সহ মোতায়েনকৃত আনসার-ভিডিপি সদস্যদের দায়িত্ব পালনে সর্বদা সর্বোচ্চ সচেষ্ট থাকার নির্দেশনা প্রদান করেন। আনসার-ভিডিপি সদস্যদের কার্যক্রম দেখে এবং পূজামণ্ডপ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকেরা আনসার-ভিডিপি সদস্যদের দায়িত্ব নিয়ে প্রশংসা করায় চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক মহোদয় সন্তোষ প্রকাশ করেন। বিকেল ৫টায় চন্দনাইশ উপজেলার পৌরসভাস্থ গাছবাড়ীয়া সার্বজনীন হরি মন্দির পরিদর্শন ও আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রবাল চক্রবর্তী।

গাছবাড়ীয়া সার্বজনীন হরি মন্দিরে সাবেক সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে এটিও বিকাশ ধরের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সি ইউ ১ব্যাটালিয়ন ডক্টর লুৎফুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তরের পরিচালক ফারজানা আক্তার, চট্টগ্রাম জেলা আনসার ও ভিডিপির সহকারী জেলা কমান্ড্যান্ট ফরিদা পারভীন, চন্দনাইশ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন,

চন্দনাইশ প্রেস ক্লাব সভাপতি আবিদুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক মো. নুরুল আলম, উপজেলা পূজা উদযাপন নেতা বিজয় কৃষ্ণ ধর, মিলন কান্তি ধর, স্বপন ধর, ডাঃ বিধান ধর, এটিও আশিষ ধর প্রমুখসহ জেলা এবং উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর